সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগ চালু করতে যাচ্ছে ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি

প্রথমবারেরমতো সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগ চালু করতে যাচ্ছে ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি। দেশের নামকরা এই প্রাইভেট বিশ্ববিদ্যালয়টিতে আগে কম্পিউটার ইঞ্জিনিয়ারিং এবং ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগ থাকলেও সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগ এই প্রথম চালু হচ্ছে।

এই লক্ষ্যে একটি মানসম্পন্ন সিভিল ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্ট তৈরী করার জন্য এবং যোগ্যতম শিক্ষক নিয়োগের লক্ষ্যে ইতোমধ্যেই বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ একটি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। আপাতত এই নিয়োগের ভিত্তিতে একজন প্রফেসর, একজন এসোসিয়েট প্রফেসর এবং এবং লেকচারার নিয়োগ দেবার কথা চিন্তা করছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

উল্লেখ্য, ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ২০০৩ সালের অক্টোবরে যাত্রা শুরু। শুরুর দিকে মাত্র দু’টি অনুষদ এবং ৭৬ জন শিক্ষার্থী নিয়ে পথচলা শুরু করা এ বিশ্ববিদ্যালয়ের বর্তমানে রয়েছে প্রায় ছয় হাজার শিক্ষার্থী এবং বিভিন্ন বিষয়ে পড়ানোর জন্য বর্তমানে এ বিশ্ববিদ্যালয়ে পিএইডি ডিগ্রিধারী ৪৫ জন নিয়মিত শিক্ষকসহ আছেন দুই শতাধিক ফ্যাকাল্টি।

রাজধানী ঢাকার নতুন বাজার সংলগ্ন মাদানী এভিনিউয়ে ২৫ বিঘা জমির ওপর ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির নিজস্ব স্থায়ী ক্যাম্পাস গড়ে উঠেছে। এখানে রয়েছে আট লাখ বর্গফুটের ১৩ তলা সুদৃশ্য ভবন। ভবনের সামনেই আছে ২০ বিঘার বিশাল মাঠ। এ মাঠে রয়েছে একসাথে ফুটবল ও ক্রিকেট খেলার সুবিধা। প্রকৃতির সাথে সামঞ্জস্য রেখে গড়ে তোলা হয়েছে দৃষ্টিনন্দন ক্যাম্পাস। মাঠের পাশেই রয়েছে লেক।

Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close