“সাউথ এশিয়া ফেন্টিভ্যাল-২০১৯” ভাঙল প্রাণের মেলা

নিজেকে সত্যিকারের মানুষ হিসেবে গড়ে তুলব এমন প্রত্যাশা নিয়েই শেষ হল সাউথ এশিয়া ফেন্টিভ্যাল-২০১৯।

শুক্রবার ৬ই ডিসেম্বর ২০১৯ ইউনিভাসিটি অফ সাউথ এশিয়ার সর্ববৃহৎ বাৎসারিক আয়োজন, সাউথ এশিয়া ফেন্টিভ্যাল-২০১৯ এর পর্দা নামল। পাঁচদিন ব্যাপী চলা এই আয়োজন গত কয়েক বছর ধরেই শিক্ষক-শিক্ষার্থীদের প্রাণের মেলায় রুপান্তরিত হয়েছে। গত ২রা ডিসেম্বর ২০১৯ ফেস্টিভাল এর উদ্ভোধন করেন বিশ্ববিদ্যালয়ের বোর্ড অফ ট্রাস্টিজের চেয়ারম্যান প্রফেসর ড. এম. এ. মুহিত। বিভিন্ন সভা, সেমিনার, জনসেবামূলক কাজে ক্যাম্পাস এই কদিন মুখরিত হয়ে উঠে। শেষ দিনে সকাল থেকেই বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস নানা রকম শিক্ষামূলক ও বিনোদনমূলক কর্মকাণ্ডে নিয়োজিত ছিল। এর মধ্যে বিশ্ববিদ্যালয়ের সকল বিভাগের বিভিন্ন রকম উদ্ভাবনী প্রজেক্ট পরিবেশন, রক্তদান কর্মসূচী, খেলাধুলা অন্যতম। দুপুরে আমন্ত্রিত অতিথিসহ সকল বর্তমান ও প্রাক্তন শিক্ষার্থীদের মাঝে দুপুরের খারার পরিবেশন করা হয়।

সমাপনী দিবসে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে নবীনদেরকে বরণ ও বিভিন্ন ইভেন্টের বিজয়ী ছাত্র-ছাত্রীদের মাঝে ছাত্রীদের মাঝে পুরষ্কার বিতরণ করেন বিশ্ববিদ্যালয়ের বোর্ড অফ ট্রাস্টিজের চেয়ারম্যান প্রফেসর ড. এম. এ. মুহিত। এ সময় আরো উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. এম.এ. ওয়াদুদ মন্ডল, প্রো ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. এম. দিলদার হোসাইন, স্কুল অব পাবলিক হেলথ এন্ড লাইফ সায়েন্স এর ডীন প্রফেসর ড. হাসান শহীদ, স্কুল অব আর্স এন্ড কালচার এর ডীন জনাব ইরশাদ আহমেদ শাহীন, স্কুল অব ইঞ্জিনিয়ারিং এর ডীন মোঃ আশরফিল ইসলাম, রেজিস্টার মোঃ কামরুজ্জামান সহ সকল বিভাগের প্রধান, কো-অর্ডিনেটর, শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ। এরপর মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

উল্লেখ্য যে, এবারের সাউথ এশিয়া ফেন্টিভ্যাল-২০১৯ এ ফার্স্ট সিকিউরিটি ইসলামি ব্যাংক ও কোকাকোলা বিশেষভাবে সহযোগিতা করে অনুষ্ঠানটিকে আরও সাফল্য মন্ডিত করেছে।

দেশ ও জাতির সুন্দর ভবিষ্যৎ কামনা করে সাউথ এশিয়া ফেন্টিভ্যাল-২০১৯ এর সমাপ্তি ঘোষণা করা হয়।

Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close