শুরু হয়ে গেলো “স্টুডেন্ট টু স্টার্টআপঃ চ্যাপ্টার-২” অনলাইন রেজিস্ট্রেশন প্রক্রিয়া

বাংলাদেশের বিশ্ববিদ্যালয়গুলোর তরুণ শিক্ষার্থীদেরকে বাণিজ্যিক উদ্যোক্তা হতে উৎসাহ প্রদান এবং দেশের বিশ্ববিদ্যালয়গুলো থেকে সেরা তরুণ উদ্যোক্তা খুজে বের করার প্রয়াস নিয়ে চালু করা হয়েছে প্রতিযোগিতামুলক উদ্যোগ স্টুডেন্ট টু স্টার্টআপ। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের আইসিটি ডিভিশন এর প্রজেক্ট “ইনোভেশন ডিজাইন এন্ড এন্টারপ্রেনারশিপ একাডেমি (আইডিয়া) এবং সেন্টার ফর রিসার্চ এন্ড ইনফরমেশন (সিআরআই) এর আওতাধীন দেশের শীর্ষস্থানীয় তরুণদের প্ল্যাটফর্ম ‘ইয়াং বাংলা’ এর সহযোগিতায় আয়োজিত এই উদ্যোগের প্রথম আসরের সফল আয়োজন শেষে এবার চালু হয়েছে ২য় আসরের রেজিস্ট্রেশন প্রক্রিয়া।

“আমার উদ্ভাবন, আমার স্বপ্ন” এই স্লোগানকে সামনে রেখে শুরু হতে যাচ্ছে এই প্রতিযোগীতার ২য় আসর স্টুডেন্ট টু স্টার্টআপঃ চ্যাপ্টার-২। বরাবরের মতোই দেশের আনাচে কানাচে ছড়িয়ে থাকা তরুণ উদ্যোক্তাদের খুজে বের করা এবং তাদের উৎসাহ প্রদান করাটাই হবে এই আসরের প্রাথমিক লক্ষ্য। সেই লক্ষ্যেই গত ১৯ সেপ্টেম্বর থেকে শুরু হয়েছে স্টুডেন্ট টু স্টার্টআপঃ চ্যাপ্টার-২ এর ক্যাম্পাস পিচিং।

এই আয়োজনে অংশ নিতে প্রথমেই রেজিষ্ট্রেশন করতে হবে। এবার ৮ বিভাগের ২৫টি ভেন্যুতে এই প্রতিযোগীতা অনুষ্ঠিত হবে। প্রতিটি ভেন্যুর জন্য নির্ধারিত তারিখের আগের দিন সন্ধ্যা ৬ টা পর্যন্ত রেজিস্ট্রেশন করা যাবে। রেজিস্ট্রেশন লিংক  www.s2s.startupbangladesh.gov.bd/student-2-startup-2

২৫ টি ভেন্যুর সময়সূচীঃ 

নিয়মাবলীঃ
১। গতবারের মত এবারও ১-৩ সদস্য বিশিষ্ট টিম গঠন করে অংশগ্রহণ করতে হবে।
২। এবার স্কুল, কলেজ, মাদ্রাসা, বিশ্ববিদ্যালয় সহ যেকোনো প্রতিষ্ঠানের শিক্ষার্থী অংশ নিতে পারবে, টিমে একজন বাংলাদেশী থাকতে হবে যার বয়স ১৮ বছর।
৩। বিচারকরা দেশের ৮ বিভাগের ২৫ জেলায় যাবেন, শিক্ষার্থীরা নিজের পছন্দের ভেন্যুতে রেজিষ্ট্রেশন করে তাদের আইডিয়াগুলো পিচ করতে পারবে।
৪। পিচ করার জন্য প্রতিটি দল ২মিনিট করে সময় পাবে। পিচ মৌখিক হবে, কোনো প্রকার স্লাইড ছাড়া বাংলা অথবা ইংরেজি অথবা উভয় ভাষায়। তবে কোনো প্রোটোটাইপ বা ডেমো বা ব্র্যান্ডিং  ম্যাটেরিয়াল থাকলে সেগুলো অবশ্যই আনতে হবে।
৫। ক্যাম্পাস পিচ প্রোগ্রাম প্রতিটি ভেন্যুতে ১দিন করে হবে। সুতরাং ঐদিনে সময়মত উপস্থিত থেকে অংশগ্রহণ করতে হবে।
৬। পিচে কি কি বিষয় বলতে হবে তা পিচ শুরু করার আগেই জাজরা সকল পার্টিসিপ্যান্টদের বলে দিবেন।
৭। প্রতি ভেন্যু থেকে ৩টি করে মোট ৭৫টি দল জাতীয় স্টার্টআপ ক্যাম্প ২.০-এ অংশগ্রহণ করার সুযোগ পাবে, চূড়ান্ত পর্বের বিজয়ী ১০টি দল সরাসরি ১০লক্ষ টাকা করে মোট ১কোটি টাকার প্রি-সীড ফান্ড পাবে। অপর ২০টি দল বিশেষ গ্রুমিং এর পরে পুনরায় ফান্ড পাবার জন্য পিচ করার সুযোগ পাবে।

যে কোনো প্রয়োজনে যোগাযোগের নাম্বারঃ 01738638128, 01517140330, 01521211478, 01621203424, 01784863536, 01626581156
এবং যেকোনও তথ্যের জন্য নিম্নোক্ত লিংকে যোগাযোগ করা যাবে http://s2s.startupbangladesh.gov.bd/terms-and-conditions-3/

Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close