ঢাবির বিজনেস ফ্যাকাল্টিতে আয়োজিত হলো “পোডিয়াম” এর পাবলিক স্পিকিং এবং প্রেজেন্টেশনের উপর বিশেষ কর্মশালা

ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিজনেস ফ্যাকাল্টিতে আয়োজিত হয়ে গেলো পাবলিক স্পিকিং এবং আইডিয়া শেয়ারিং প্ল্যাটফর্ম “পোডিয়াম (Podium)” এর “হাউ টু গিভ এন ইমপ্যাক্টফুল প্রেজেন্টেশন” শীর্ষক এক কর্মসুচী এবং আলোচনা সভা।

গত ২৯শে আগস্ট ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিজনেস ফ্যাকাল্টির কনফারেন্স হলে আয়োজিত এই কর্মশালার সাথে একইসাথে আয়োজিত হয়েছে পাবলিক স্পিকিং এবং প্রেজেন্টেশনের উপর আয়োজিত প্রতিযোগীতা “পোডিয়াম চ্যালেঞ্জ ২০১৯” এর গ্র্যান্ড ফাইনাল এবং পুরস্কার বিতরনীর অনুষ্ঠান। এই প্রতিযোগীতার অন্যতম পরিবেশক ছিলো বাংলাদেশের স্বনামধন্য ফরেন এডুকেশন এবং মাইগ্রেশন কনসালটেন্ট “প্রাইম ফরেন এডুকেশন কনসালটেন্ট (পিএফইসি)”।  

২০১৫ সালে রায়হান খন্দকার এবং আরও বেশ কিছু তরুণের হাত ধরে গড়ে ওঠা  ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফ্যাকাল্টি অব বিজনেস স্টাডিসের সংগঠন “পোডিয়াম” মুলত কাজ করে যাচ্ছে পাবলিক স্পিকিং এর ভয় এবং নার্ভাসনেস কাটিয়ে সুবক্তা হিসেবে তরুণ তরুণীদের গড়ে ওঠার ব্যাপারে হাতেখড়ি দেবার লক্ষ্য নিয়ে। দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে তাদের শাখা এবং একই সাথে ফিলিপাইনেও তাদের গ্লোবাল উইং রয়েছে।

এই অনুষ্ঠানের শুভ উদ্যোগে পাশে ছিলো ফরেন এডুকেশন এবং মাইগ্রেশন কনসালটেন্ট পিএফইসি। মুলত কানাডা এবং অস্ট্রেলিয়ার ভিসা কনসালটেন্ট এবং বিদেশে উচ্চশিক্ষায় আগ্রহী ছাত্রছাত্রীদের সহায়তা প্রদান, ভিসা সংক্রান্ত জটিলতা এবং বিদেশে উচ্চশিক্ষায় প্রয়োজনীয় বিভিন্ন বিষয়ে পরামর্শ দিয়ে সহায়ক ভুমিকা পালন করে আসছে সংস্থাটি।

পোডিয়াম এর প্রেসিডেন্ট হাবিবুর রহমান ফাহিম, স্পেশাল এফেয়ার্স এর জেনারেল সেক্রেটারি শাওন দাস এবং এডমিন এর জেনারেল সেক্রেটারি এ.এস.এম তাইমুর কর্তৃক পরিচালিত এই অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিজনেস ফ্যাকাল্টির ডীন প্রফেসর শিবলী রুবাইয়াত। এছাড়া পোডিয়াম এর সম্মানিত এডভাইসরবৃন্দও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রতিযোগিতায় “টীম উবারমেনশ (Team Ubermensch)” বিজয়ী হিসেবে নির্বাচিত হয় এবং “টীম পাওয়ার পাফ (Team Power Puff)” এবং “টীম ফ্রি ওয়াইফাই (Team Free WiFi)” যথাক্রমে ১ম এবং ২য় রানার আপ নির্বাচিত হয়।

Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close