ঢাবিতে আজ শুরু হতে যাচ্ছে একাদশ আন্তর্জাতিক আন্তঃবিশ্ববিদ্যালয় চলচ্চিত্র উৎসব

আজ ২৯ জুলাই থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি প্রাঙ্গণে আয়োজিত হতে যাচ্ছে একাদশ আন্তর্জাতিক আন্তঃবিশ্ববিদ্যালয় চলচ্চিত্র উৎসব।”Take your camera, frame your dream” এই শিরোনামে শুরু হতে যাওয়া এই চলচ্চিত্র উৎসবটি  চলবে ৩১ জুলাই পর্যন্ত।বরাবরের মতো ঢাকা বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদ কতৃক আয়োজিত এই উৎসবটির এটি একাদশতম আয়োজন। এই আয়োজনের সার্বিক সহযোগিতায় রয়েছে জাতিসংঘের শরণার্থী বিষয়ক সংস্থা ইউএনএইচসিআর।

২৯ থেকে ৩১শে জুলাই পর্যন্ত চলা এই চলচ্চিত্র উৎসবে বাছাইকৃত শীর্ষ ২০০ টি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র প্রদর্শিত হবে আয়োজনে। বাংলাদেশসহ পৃথিবীর বিভিন্ন প্রান্তের ৯৬টি দেশের মোট ১ হাজার ৪০১ টি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র জমা পড়েছে এই উৎসবে। বাংলাদেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মোট ১৫৩ টি স্বল্পদৈর্ঘ্য জমা পড়েছে বলে জানা গেছে।এই আসরের শ্রেষ্ঠ চলচ্চিত্রের নির্মাতা পাবেন জহির রায়হান বেস্ট শর্ট এর পুরস্কার। এছাড়াও সেরা বাংলাদেশি তরুণ নির্মাতা তারেক মাসুদ বেস্ট এমার্জিং ডিরেক্টর পুরস্কারও থাকবে এই উৎসবে।

৩১ জুলাই উৎসবের সমাপনি ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত থাকবেন জাতিসংঘের শরণার্থী বিষয়ক সংস্থার প্রতিনিধিদল, চলচ্চিত্র নির্মাতা শামীম আখতার, ঢাকা বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদের সঞ্চালক ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক এবং প্রয়াত চলচ্চিত্রকার তারেক মাসুদের ভ্রাতা নাহিদ মাসুদ।

Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close