টিএসসিতে ৬-৭ সেপ্টেম্বর হতে যাচ্ছে বাংলাদেশ রোবট অলিম্পিয়াড এর দ্বিতীয় আসর

২০১৯ এ অনুষ্ঠিত হতে যাচ্ছে বাংলাদেশ রোবট অলিম্পিয়াড এর দ্বিতীয় আসর। ঢাকা বিশ্ববিদ্যালয়ের রোবটিক্স এন্ড মেকাট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগ এবং বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্ক এর যৌথ আয়োজনে আগামী ৬-৭ সেপ্টেম্বর ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে হবে এই আয়োজনের প্রদর্শনী।

এ বছর জাতীয় পর্বে যেভাবে প্রতিযোগিতা হবে তা চার ভাগে বিভক্ত। রোবট গ্যাদারিং, ক্রিয়েটিভ ক্যাটাগরি, রোবট ইন মুভি এবং রোবটিক বুদ্ধি (কুইজ প্রতিযোগিতা) প্রোগ্রামে এই চার ধরনের প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। রোবট গ্যাদারিং ও রোবটিক বুদ্ধি একক প্রতিযোগিতা এবং ক্রিয়েটিভ ক্যাটাগরি ও রোবট ইন মুভি দলগত প্রতিযোগিতা।এর মধ্যে রোবট গ্যাদারিং, ক্রিয়েটিভ ক্যাটাগরি, রোবট ইন মুভি এই তিনটি প্রতিযোগিতা থাইল্যান্ডের চিয়াংমাইয়ে অনুষ্ঠিতব্য ২১তম আন্তর্জাতিক রোবট অলিম্পিয়াডের দল গঠনের লক্ষ্যে অনুষ্ঠিত হবে। অলিম্পিয়াডের বিস্তারিত নিয়ম জানা যাবে https://tinyurl.com/bdro2019booklet এই লিংকে।

প্রতিটি প্রতিযোগিতা দুটি ভাগে বিভক্ত থাকবে। এই দুটি ভাগ হচ্ছে জুনিয়র এবং চ্যালেঞ্জ (সিনিয়র) ২০০১ থেকে ২০০৬ সালের মধ্যে যাদের জন্ম, তারা চ্যালেঞ্জ (সিনিয়র) গ্রুপে এবং যাদের জন্ম ২০০৭ থেকে ২০১২ সালের মধ্যে, তারা জুনিয়র গ্রুপে প্রতিযোগিতা করতে পারবে। একজন প্রতিযোগী কুইজসহ সর্বোচ্চ ৩টি প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারবে।

অলিম্পিয়াডে অংশগ্রহণের জন্য অনলাইনে রেজিস্ট্রেশন করা যাবে https://tinyurl.com/bdro2019 এই লিংক থেকে। রেজিস্ট্রেশন ফি শুধুমাত্র ‘বিকাশ’-এর মাধ্যমে দেয়া যাবে। রেজিস্ট্রেশন চলবে ২০ আগস্ট পর্যন্ত। অলিম্পিয়াড সম্পর্কিত যে কোন তথ্যের জন্য যোগাযোগ করুন ০১৩১৬-৮১৪৬৩৩ অথবা bdro@bdosn.org এই ঠিকানায়।  এবং ফেসবুক ইভেন্টের লিংক fb.com/bdrobotolympiad

Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close